বুধবার, ২৩ অক্টোবর ২০২৪ ইং         ০১:২৬ পূর্বাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    ফেনীর মাসুদ হত্যা: দায় স্বীকার করে ছাত্রলীগ নেতার জবানবন্দি


    ফাইল ছবি
    শেয়ার করুনঃ

    স্বৈরাচারী শেখ হাসিনার পদত্যাগের এক দফা দাবিতে ফেনীর মহিপালে ছাত্র-জনতার আন্দোলনে গুলি করে শিক্ষার্থী সরোয়ার জাহান মাসুদ হত্যা মামলায় গ্রেপ্তারকৃত ছাত্রলীগ নেতা আবদুর রহিম হৃদয় ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

    শুক্রবার (১৮ অক্টোবর) জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইয়েদ মো. শাফায়াতের আদালতে তার জবানবন্দি রেকর্ড করা হয়। এর আগে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) শহরের শহীদ শহিদুল্লা কায়সার সড়ক থেকে হৃদয়কে গ্রেপ্তার করে করা হয়েছে।

    ফেনী মডেল থানা পুলিশের এএসআই  ও মামলার তদন্তকারী কর্মকর্তা বেলাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

    মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন ভূঁইয়া বলেন, জবানবন্দিতে হৃদয় মহিপাল হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তিনি স্থানীয় সন্ত্রাসী পিটু-সাব্বির বাহিনীর সদস্য। জবানবন্দি রেকর্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

    এর আগে গত ১৬ আগস্ট মহিপালে নিহতদের মধ্যে ডিগ্রি প্রথম বর্ষের র্শিক্ষার্থী সরোয়ার জাহান মাসুদের মা বিবি কুলসুম বাদী হয়ে ১৩৪ জনের নাম উল্লেখ ও আরও ১৫০-২০০ জনকে অজ্ঞাত আসামি করে ফেনী মডেল থানায় এ মামলাটি দায়ের করেন। নিহত মাসুদ দাগনভূঞা উপজেলার উত্তর জয়লস্কর এলাকার মো. শাহজাহানের ছেলে।

    প্রসঙ্গত, গত ৪ আগস্ট ফেনীর মহিপালে ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী লীগ নেতাদের গুলিতে ৯ জন নিহত হয়েছে। এ ঘটনায় ফেনী মডেল থানায় আটটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

    আসামিদের তালিকায় সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ফেনীর সদ্য সাবেক তিন সংসদ সদস্যসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের প্রায় তিনি হাজার নেতাকর্মীদের নাম রয়েছে।


    আপনার মন্তব্য লিখুন
    © 2024 chhagalnaiya.com All Right Reserved.