শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং         ০৭:২৩ পূর্বাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    শুভপুরের জয়চাঁদপুর গ্রামে মাধ্যমিক বিদ্যালয় স্থাপনের লক্ষ্যে মত বিনিময়


    ফাইল ছবি
    শেয়ার করুনঃ

    শুভপুর ইউনিয়নের মধ্যে  তিনটি গ্রাম জয়চাঁদপুর, সোনাপুর ও চম্পক নগরে একটি করে প্রাথমিক বিদ্যালয় থাকলেও নেই কোন মাধ্যমিক বিদ্যালয়। এই তিনটি গ্রামের ছাত্র-ছাত্রীদের প্রায় ৩কিলোমিটার পথ অতিক্রম করে জয়পুর সরোজিনী উচ্চ বিদ্যালয়ও ভল্লভপুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে গিয়ে পড়াশোনা করতে হয়। বর্ষাকালে ছাত্র-ছাত্রীদের  বিদ্যালয়ে যাওয়া অনেক কষ্টকর হয়ে পড়ে। 

     শনিবার (১৫মে)সকাল ১০টায়  'মা ফাউন্ডেশনের' উদ্যোগে জয়চাঁদপুর গ্রামে একটি মাধ্যমিক বিদ্যালয় স্থাপনের লক্ষ্যে মুসলিম পাড়া জামে মসজিদ কমপ্লেক্সে মাওলানা নূরনবী ফারুকী'র সভাপতিত্বে ও বিশিষ্ট শিক্ষানুরাগী আবুল কালাম পাটোয়ারী সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র  কোরআন থেকে তেলাওয়াত করেন মুসলিম পাড়া জামে মসজিদের খতিব মাওলানা বেলাল হোসেন।

    আমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী মাহফুজুর ইসলাম চৌধুরী, চম্পকনগর মাদ্রাসার প্রধান শিক্ষক ও সাবেক চেয়ারম্যান ডা.রেজাউল করিম,চম্পকনগরের কৃতি সন্তান ও চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী আওলাদ হোসেন,মাওঃ আনোয়ার হোসেন মাসুদ,মাস্টার করিমুল হক নুরী,  প্রভাষক আহমেদ হোসেন ভূঁইয়া মানিক, ইকবাল হোসেন ভূঁইয়া,বিশিষ্ট সমাজসেবক মোয়াজ্জেম হোসেন মিয়াজী,ইউপি সদস্য আনোয়ার হোসেন পলাশ, শুভপুর সমাজ কল্যাণ সংঘের সভাপতি কায়সার আহমেদ জুয়েল,সাংগঠনিক সম্পাদক জাহেদ হাসান শুভ, গোলাম কিবরিয়া চৌধুরী,সাবেক ইউপি সদস্য আনোয়ার হোসেন,সমাজসেবক ফখরুল ইসলাম রুমা, প্রবাসী নুরুল আফসার,শিক্ষানুরাগী আব্দুল কাদের বাবুল,ব্যবসায়ী শাহাজান,বিশিষ্ট ব্যবসায়ী আনোয়ার হোসেন বেন্ডর,বিশিষ্ট সমাজসেবক সেলিম চৌধুরী সহ মুসলিম পাড়া যুব উন্নয়ন সংগঠনের সদস্যবৃন্দ। 

     জয়চাঁদপুর গ্রামে মাধ্যমিক বিদ্যালয় স্থাপিত হলে জয়চাঁদপুর, সোনাপুর ও চম্পকনগর গ্রামের ছাত্র-ছাত্রীরা উপকৃত হবে। নারী শিক্ষার হারও বাড়বে।অতিথিবৃন্দ অত্র অঞ্চলে মাধ্যমিক বিদ্যালয় স্থাপনের জন্য সর্বাত্বক সহযোগিতার আশ্বাস দিয়েছেন । তারা বলেন অত্র এলাকায় স্বাধীনতার পরবর্তী সময়ে মাধ্যমিক বিদ্যালয় স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছিল কিন্তু বিভিন্ন প্রতিবন্ধকতার করণে তা সফল হয়ে উঠেনি।বর্তমানে মা ফাউন্ডেশন মাধ্যমিক  বিদ্যালয় স্থাপনের উদ্যোগকে স্বাগত জানান এবং সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।


    আপনার মন্তব্য লিখুন
    © 2024 chhagalnaiya.com All Right Reserved.