সোমবার, ২২ জুলাই ২০২৪ ইং         ০৮:৫১ অপরাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    সোনাগাজীতে ইউপি চেয়ারম্যানের সাময়িক বরখাস্তের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন


    ফাইল ছবি
    শেয়ার করুনঃ

    সোনাগাজী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামছুল আরেফিনকে স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার করে স্বপদে পূণর্বহালের আদেশ দাবিতে ইউনিয়নের সর্বস্তরের জনগণের ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে। শনিবার সকালে সদর ইউনিয়ন পরিষদের সামনে সহস্রাধিক নারী-পুরুষ উপস্থিত হয়ে এই কর্মসূচী পালন করেন। স্থানীয় বাসিন্দা মো. মোশারফ হোসেনের সভাপতিত্বে ও মাস্টার মো. ইউনুছের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, আলা উদ্দিন ইসলাম, সমীর মিয়া, মো. ইব্রাহীম, জসিম উদ্দিন, ইউপি সদস্য আবদুছ সালাম খোকন, জোসনা বেগম, হেলাল উদ্দিন, মো. স্বপন, নূর আলম ও শহীদুল ইসলাম প্রমূখ। মানববন্ধন শেষে উপস্থিত জনতা বিক্ষোভ মিছিল করে সোনাগাজী-মুহুরী প্রজেক্ট ও মুক্তিযোদ্ধা সড়কের একাংশ প্রদক্ষিণ করে। 


    মানববন্ধনে বক্তারা বলেন, রাজনৈতিক গ্রুপিং ও আগামী নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যরা ষড়যন্ত্রমূলক অভিযোগ এনেছিল। ইতোমধ্যে ৮ জন ইউপি সদস্য তাদের অভিযোগ প্রত্যাহার করে নিয়েছেন। তাই স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশ বাতিল করে দ্রুত সময়ের মধ্যে তাকে স্বপদে বহালের আদেশ দেয়ার দাবি জানান তারা।

    প্রসঙ্গত; তার বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে গত ১৮ মে ১২ জন ইউপি সদস্য যৌথ স্বাক্ষর দিয়ে ফেনীর জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

    ওই অভিযোগের প্রেক্ষিতে গত ৬ অক্টোবর মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব ইফতেখার আহাম্মদ চৌধুরী স্বাক্ষরিত পৃথক দুটি চিঠির মাধ্যমে তাকে সাময়িক বরখাস্তের আদেশ ও স্থায়ী বরখাস্তের জন্য কারণ দর্শানো নোটিশ জারি করেন। এই আদেশের বিরুদ্ধে চেয়ারম্যান শামছুল আরেফিন হাইকোর্টে রিট পিটিশন দায়েরের জন্য ঢাকায় অবস্থান করছেন বলে জানিয়েছেন।



    আপনার মন্তব্য লিখুন
    © 2024 chhagalnaiya.com All Right Reserved.