মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ ইং         ০১:৪০ পূর্বাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    মোহাম্মদ দেইফ ভালো আছেন সুস্থ আছেন, জানাল হামাস


    ফাইল ছবি
    শেয়ার করুনঃ

    সম্প্রতি ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের সামরিক শাখা ইজাদ্দিন আল-কাসাম ব্রিগেডের প্রধান মোহাম্মদ দেইফকে হত্যা করা হয়েছে বলে দাবি করে ইসরাইল। তবে তাদের সে দাবি সরাসরি নাকচ করে দিয়েছে ফিলিস্তিনের প্রতিরোধকামী সংগঠনটি।

    লেবাননে হামাসের প্রতিনিধি ও পলিট ব্যুরোর সদস্য ওসামা হামদান বৃহস্পতিবার বার্তা সংস্থা এপি-কে দেওয়া এক সাক্ষাৎকারে এ তথ্য জানিয়েছেন। 

    তিনি বলেন, ইসরাইলের কর্মকর্তা ও গণমাধ্যমগুলো মোহাম্মদ দেইফকে হত্যা করার বিষয়ে যে দাবি করেছে, তা মিথ্যা। বরং সামরিক শাখার প্রধান কমান্ডার ভালো আছেন, সুস্থ আছেন। 

    এর আগে গত ১ আগস্ট ইসরাইল দাবি করে যে, গত মাসে বিমান হামলায় শীর্ষ ফিলিস্তিনি কমান্ডার নিহত হয়েছেন। তাদের এ দাবির প্রেক্ষিতে এতদিন চুপ থাকলেও, এই প্রথমবার হামাসের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা ইসরাইলি দাবির বিষয়ে কথা বললেন। 

    ওসামা হামদান এপিকে বলেন, হামাস বিশ্বাস করে ইসরাইল সেই দিন (১ আগস্ট) যে ‘গণহত্যা’ চালিয়েছে, তার ‘ন্যায্যতা’ দেওয়ার জন্যই জুলাইয়ের ওই হামলা দেইফকে লক্ষ্য করে পরিচালনা করা হয়েছে বলে দাবি করছে। খান ইউনুসে ইসরাইলের ওই হামলায় ৮৮ জন ফিলিস্তিনি প্রাণ হারান।  এছাড়া আরও ২৮৯ জন আহত হন।

    ১৯৯০-এর দশকে আল-কাসাম ব্রিগেড প্রতিষ্ঠা করে হামাস। সেখানে প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম ছিলেন মোহাম্মদ দেইফ। ২০ বছরেরও বেশি সময় ধরে বাহিনীটির সামরিক শাখার নেতৃত্ব দিচ্ছেন তিনি। 


    আপনার মন্তব্য লিখুন
    © 2024 chhagalnaiya.com All Right Reserved.