মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ইং         ০৮:৫২ অপরাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতন ও ধর্ষণ ঘটনার চার্জশিট দিয়েছে পিবিআই


    ফাইল ছবি
    শেয়ার করুনঃ

    নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় দায়ের করা মামলার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নং -১ এর বিচারক উৎপল চৌধুরীর আমলী আদালতে চার্জশিট জমা দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পিবিআই বিবস্ত্র করে নারী নির্যাতন মামলায় ৪৮ কার্যদিবসের মধ্যে তদন্ত সম্পন্ন করে এ চার্জশিট আদালতে দাখিল করেন।

    তদন্তকারী কর্মকর্তা নির্যাতন মামলায় ১৪ জন আসামির সংশ্লিষ্টতার কথা উলে¬খ করেছেন। অপরদিকে ধর্ষণ মামলায় সংশ্লি¬ষ্টতা পেয়েছেন ২ জনের।

    মঙ্গলবার দুপুরে আদালতে অভিযোগপত্র জমা দেন পিবিআই চট্টগ্রাম বিভাগের বিশেষ পুলিশ সুপার মো. ইকবাল ও পিবিআইয়ের নোয়াখালী পুলিশ সুপার মো. মিজানুর রহমান মুন্সী।

    বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় দায়ের করা নির্যাতন মামলার তদন্ত কর্মকর্তা মামুনুর রশিদ পাটোয়ারি বলেন, এ মামলায় ১৪ জনকে আসামি করে চার্জশিট দাখিল করা হয়েছে। আসামিরা হলেন, মো. দেলোয়ার হোসেন, জামাল উদ্দিন, নুর হোসেন বাদল, মো. আবদুর রহিম, মো. আবদুর রহিম, মো. আলী ওরফে আবু কালাম, ই¯্রাফিল হোসেন, মাঈন উদ্দিন সাজু, সামছুদ্দিন সুমন, আবদুর রব ওরফে চৌধুরী মিয়া, আরিফ, নুর হোসেন রাসেল, আনোয়ার হোসেন সোহাগ, তারেক ও ইউপি সদস্য মোয়াজ্জেম হোসেন সোহাগ।

    এ মামলায় আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছে ৮জন। এ মামলা থেকে রহমত উল্যা ও মাঈন উদ্দিন সাহেদকে অব্যাহতি দেয়া হয়েছে। আর পলাতক ৪জন। তারা হলেন- জামাল উদ্দিন ওরফে প্রবাসী জামাল, আবদুর রব চৌধুরী, মিজানুর রহমান তারেক ও মোস্তাফিজুর রহমান আরিফ।

    অন্যদিকে ধর্ষণ মামলার তদন্ত কর্মকর্তা সিরাজুল মোস্তফা জানান, ধর্ষণ মামলায় ২ জনকে আসামি করে চার্জশিট দিয়েছে পিবিআই। আসামিরা হলেন মো. দেলোয়ার হোসেন ও মো. আলী ওরফে আবু কালাম। এ মামলায় মো. আলী ওরফে আবু কালাম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে।

    পিবিআই ধর্ষণ মামলাটি ৪০ কার্যদিবসের মধ্যে তদন্ত সম্পন্ন করে এ চার্জশিট আদালতে দাখিল করে।


    উল্যেখ্য, নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের একটি ভিডিও গত ৪ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ওই ঘটনার পর নির্যাতিতা নারী বাদী হয়ে নারী নির্যাতন আইন ও পর্ণোগ্রাফী নিয়ন্ত্রণ আইনে মোট তিনটি মামলা দায়ের করেন।


    আপনার মন্তব্য লিখুন
    © 2024 chhagalnaiya.com All Right Reserved.