শনিবার, ১৮ মে ২০২৪ ইং         ০৪:৫৫ অপরাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    ফেনীতে অজ্ঞাত ব্যক্তিদের জন্য সহায়' র কোরআন খতম ও দোয়া


    ফাইল ছবি
    শেয়ার করুনঃ

    ফেনী পৌরসভার সুলতানপুর এলাকায় অবস্থিত পৌর কবরস্থানে সমাহিত মুসলিম অজ্ঞাত মানুষসহ বিশ্বের সকল মৃত অজ্ঞাত মানুষের আত্মার মাগফিরাত কামনায় কোরআন খতম ও দোয়ার আয়োজন করেছে ফেনীর স্বেচ্ছাসেবী সংগঠন সহায়।

    শনিবার (২১ নভেম্বর) দুপুরে ফেনী পৌর এলাকার চাড়িপুর দারুসুন্নাত হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় এই কোরআন খতম ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়। কোরআন খতম শেষে এতে মুনাজাত পরিচালনা করেন মাদ্রাসার পরিচালক হাফেজ মাওলানা মোহাম্মদ কাওসার হামিদ। 


     মুনাজাতে বিশ্ববাসীকে মহামারী করোনা ভাইরাস থেকে মুক্তি ও অজ্ঞাতদের দোয়ায় মাওলানা হামিদ বলেন, হে আল্লাহ! আমরা তোমার নিঃস্ব বান্দা। তুমিই একমাত্র মালিক। আমাদের করোনা ভাইরাস থেকে মুক্তি দেন। সকল অজ্ঞাত মৃত ব্যাক্তিদের জান্নাতুল ফেরদৌস নসিব করে দিন। আমাদের দুনিয়ার সব সমস্যা দূর করে দিন। আমরা তোমার শাস্তি থেকে মাফ চাই। তোমার জান্নাতের আশা রাখি। ও মাওলা! জাহান্নামের আগুনের লেলিহান শিখা থেকে আমাদের বাঁচাও। আমাদের পাপমোচন করে দাও।দোয়া শেষে মাদ্রাসার ছাত্রদের জন্য দুপুরের খাবারের আয়োজন করা হয়। 

    কোরআন খতম ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সহায়ের অন্যতম উপদেষ্ঠা ফেনী প্রেস ক্লাবের একাংশের সভাপতি মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, একাংশের সাধারন সম্পাদক মুহাম্মদ আরিফুর রহমান, সময় টেলিভিশনের প্রতিবেদক আতিয়ার সজল, সত্যের অনুসন্ধান অনলাইনের ভারপাপ্ত সম্পাদক নাজিম চৌধুরী, সহায়ের সহ-সভাপতি জুলহাস তালুকদার, ইয়াসির আরাফাত রুবেল,সাধারণ সম্পাদক মুহাম্মদ দুলাল তালুকদার, সহ সাধারণ সম্পাদক হুমায়ুন কবির পারভেজ, সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম রিমন, কার‌্যকরী সদস্য মামুন মিয়াজী, সদস্য মোঃ হুমায়ুন কবির শিপন। 

    কোরআন খতম ও দোয়া অনুষ্ঠানের আয়োজক স্বেচ্ছাসেবী সংগঠন সহায়ের সহ-সাধারণ সম্পাদক হুমায়ূন কবির পারভেজ বলেন, সংগঠনের সভাপতি, সম্পাদকের নির্দেশনা মতো আমরা আমাদের স্বেচ্ছায় ভিবিন্ন মানবিক কর্মকান্ডের আংশ হিসেবে মৃত অজ্ঞাত ব্যক্তিদের জন্য এই কোরআন খতম ও দোয়ার আয়োজন করেছি। 

    সহায়ের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম রিমন বলেন, জীব মাত্রই মৃত্যু অনিবার্য। পরকালীন জীবনই মুমিনের পরম আরাধ্য। মায়াভরা এই পৃথিবী


    আপনার মন্তব্য লিখুন
    © 2024 chhagalnaiya.com All Right Reserved.