মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ ইং         ০১:৩৭ পূর্বাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    ছাগলনাইয়ায় নিজেকে বিএনপি নেতা পরিচয় দিয়ে লুটপাট ও চাঁদাবাজির অভিযোগ


    ফাইল ছবি
    শেয়ার করুনঃ

    বিশেষ প্রতিনিধি : ছাগলনাইয়া উপজেলার শুভপুর ইউনিয়নে নিজেকে বিএনপি নেতা নাম পরিচয় দিয়ে চাঁদাবাজি, ব্যবসা দখল ও বাড়িঘর লুট চেষ্টার অভিযোগ উঠেছে সাহাব উদ্দিন নামের এক ব্যক্তির বিরুদ্ধে। 

    ভুক্তভোগী লোকজন জানান, গত সরকারের সময় আওয়ামী নেতাদের সাথে বিভিন্ন ঘনিষ্ঠ মুহুর্তের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে ও তার ভাই পুলিশ অফিসারের পরিচয়ে এলাকায় জায়গা-জমি দখল, মাদক কারবারিদের মদদ দেয়া ও চাঁদাবাজি ছিল তার অন্যতম কাজ। গত চলতি বছরে ৯  জুলাই ২০২৪ তারিখে ও তার আগেপরে থানায় কয়েকটি জবর-দখল ও লুটপাটের অভিযোগ দাখিল করেও সাহাবউদ্দিনের বিরুদ্ধে কোন প্রতিকার ব্যবস্থা গ্রহণ করা সম্ভব হয়নি। গত ৫আগস্ট শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পর নিজেকে বিএনপি নেতা পরিচয় দিয়ে শুরু করে আবারো প্রকাশ্য শো ডাউন। এর প্রেক্ষিতে আওয়ামী নেতাদের সাথে তার ফেইসবুক ছবি এলাকার লোকজন ইতোমধ্যে ভাইরাল করেছে এবং তার পুলিশ অফিসার ভাই শরিফুল ইসলাম নোয়াখালীর রামগঞ্জ থানায় নিরীহ ছাত্রজনতার ওপর গুলি চালিয়ে বর্তমানে আত্মগোপনে রয়েছে বলে এলাকার লোকজন জানান। 


    ভুক্তভোগী লোকজন জানান,   সাহাবউদ্দিন নিজেকে বিএনপি নেতা পরিচয় দিয়ে, এলাকার কয়েকটি প্রতিপক্ষ লোকজনের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট, হামলা ও ভাংচুর করতে কয়েকদফা চেষ্টা চালায়। বিষয়টি স্থানীয় বিএনপি নেতাদের নজরে এলে তারা তাকে ও তার দলবলকে প্রতিহত করে। এতে ব্যর্থ হয়ে প্রতিপক্ষকে দমন করতে এবার লক্ষাধিক টাকায় সন্ত্রাসী ভাড়া করেছে বলে খবর পাওয়া গেছে । যেকোনো মুহুর্তে ওইসব প্রতিপক্ষ লোকজনের ওপর হামলা হতে পারে বলে অভিযোগ করেছে ভুক্তভোগীরা। সাহাব উদ্দিনের হামলার ভয়ে ইতোমধ্যে ভুক্তভোগী পরিবার বাড়িছাড়া হয়েছে।

    স্থানীয়রা জানান, যখন যে দল ক্ষমতায় সে দলের পরিচয় দিয়ে মানুষের উপর নির্যাতন চালায় সাহাব উদ্দিন। 

    উপজেলার বাঁশপাড়া গ্রামের বাসিন্দা হোসনেয়ারা বেগমের পৈতৃক সূত্রে পাওয়ার সাহাব উদ্দিন নিজের দাবী দখলের চেষ্টা করলে স্থানীয়রা তাকে প্রতিহত করে বলে জানান হোসনেআরার পূত্র নুর মোহাম্মদ লিটন।

    এ ছাড়া সাহাব উদ্দিন স্থানীয় আনোয়ার হোসেন পলাশের দোকানে লুটপাট ও দখলের চেষ্টা চালায়। এতে বাধা দিলে বহিরাগত ভাড়াটে সন্ত্রাসী এনে তাকে হত্যার উদ্দেশ্যে আক্রমণ চালায় বলেও অভিযোগ আনোয়ার হোসেনের।

    এবিষয়ে অভিযুক্ত সাহাব উদ্দিনের সাথে তার মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করেও সম্ভব হয়নি।

    শুভপুর ইউনিয়ন বিএনপি'র সভাপতি এনামুল হক এবিষয়ে জানান, তিনি বিষয়টি জানেন। সাহাব উদ্দিন তার পরিচিত হওয়ায় তিনি তাকে এ ধরণের কাজ থেকে বিরত হওয়ার জন্য সতর্ক করেছেন। ভবিষ্যতে এ ধরণের কাজ  আর করলে স্থানীয়দের সহযোগিতায় সে ব্যাপারে ব্যবস্থা নেয়ারও আশ্বাস দেন তিনি।


    আপনার মন্তব্য লিখুন
    © 2024 chhagalnaiya.com All Right Reserved.